আসছে “মাসিক আইটি ওয়ার্ল্ড । pdf সংস্করণে অনলাইন টেক ম্যাগাজিন”

No Comments

বিসমিল্লাহীর রহমানীর রাহীম

প্রথমেই শোকরিয়া আদায় করছি পরমকরুণাময় অসীম দয়ালু আল্লাহর। যাঁর অশেষ রহমত ও করুণায় আজ আমরা এত দুর আসতে পেরেছি। আলহামদুলিল্লাহ। মূলত ২০১১ সালে আমরা পিডিএফ সংস্করণে “মাসিক আইটি ওয়ার্ল্ড” নামক একটি অনলাইন টেক ম্যাগাজিন আমরা চালু করেছিলাম। যা তখন খুব অল্প সময়েই সকলের মন জয় করে ব্যাপক জনপ্রিয়তা অজর্ন করে এবং অনলাইনে ব্যাপক সাড়া গাজিয়ে তোলে। কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্য যে ম্যাগাজিনটি বেশ কিছু মাস প্রকাশের পরে আমাদের যান্ত্রিক ত্রুটির কারণে বন্ধ করতে হয়। কিন্তু সেই সময়ের ম্যাগাজিনের সাফল্য ও আপনাদের আগ্রহের কথা মাথায় রেখে “মাসিক আইটি ওয়ার্ল্ড” পুনরায় প্রকাশের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এ ক্ষেত্রে পূর্বের ন্যায় এবারও আপনাদের পূর্ণ সাহায্য ও সহযোগীতা আমাদের একান্ত কাম্য।

কী আছে এই ম্যাগাজিনে?

আইটি ওয়ার্ল্ড ম্যাগাজিনটি সম্পূর্ণ টেকনোলোজি ভিত্তিক একটি টেক ম্যগাজিন যা সম্পূর্ণ আমাদের মাতৃভাষা বাংলায় রচিত। মূলত এই ম্যাগাজিনটি বিভিন্ন ধরনের ক্যাটাগরিতে বিভক্ত করে প্রত্যেকটি ক্যাটাগরিতে টেক রিলেডেট বিষয়বস্তু তুলে ধরা হয়েছে। যেমন: এতে থাকবে টিউটোরিয়াল, গেমস রিভিউ, কম্পিউটার সংক্রান্ত বিভিন্ন টিপস এন্ড ট্রিকস, থাকবে হ্যাকিং টিপস সহ তথ্য প্রযুক্তি বিষয়ক নানান আপডেট নিউজ। এছাড়াও ম্যাগাজিনটিতে রয়েছে বর্তমান সময়ের কম্পিউটার বাজারের আপডেট । যার ফলে কম্পিউটারের বিভিন্ন যন্ত্রপাতির মূল্য খুব সহজেই আপনারা জানতে পারবেন। এছাড়াও রয়েছে টেক কার্টুন ও ফটোগ্রাফি যা ফুটিয়ে তুলবে ম্যাগাজিনের সৌন্দয্য।

আমি কি ম্যাগাজিনটিতে লিখতে পারবো?

হ্যা ! অবশ্যই । শুধু আপনি নন, আপনি চাইলে আপনার বন্ধু-বান্ধবদের কেউ ম্যাগাজিনটিতে লেখার জন্য উনুপ্রেরণা যোগাতে পারেন। মূলত ম্যাগাজিনটি সম্পূর্ণ ফ্রী। সুতরাং ম্যাগাজিনে যে কেউ তার প্রতিভা সকলের সাথে শেয়ার করার অধিকার রাখে কিন্তু এ ক্ষেত্রে শর্ত হলো লেখা অবশ্যই তথ্য ও প্রযুক্তি বিষয়ক এবং মান সম্মত হতে হবে।

এ ক্ষেত্রে প্রতিমাসের ২০ তারিখের মধ্যেই আপনার লেখা magazine@itworld.com.bd এ পাঠিয়ে দিন। আপনার লেখা যদি তথ্য ও প্রযুক্তি বিষয়ক না হয়, অথবা মান সম্মত না হয় তাহলে লেখাটি গণমাধ্যমে প্রকাশ না করার অধিকার সংরক্ষণ করে আইটি ওয়ার্ল্ড কতৃপক্ষ।

আমাদের আর্কাইভ :

আমাদের পূর্ব প্রকাশিত ম্যাগাজিনগুলো পড়তে পারেন :

ITWORLD_August 2011

ITWORLD_September_2011

আপনাদের সকলের একান্ত অনুপ্রেরণা ও সহযোগীতা কামণা করছি। আশা করি আপনারা সবাই আমাদের সাথে এক হয়ে তথ্য ও প্রযুক্তিকে সকলের হাতের মুঠোয় নিয়ে আসার জন্য দৃঢ় প্রচেষ্টায় আমাদের পাশে এগিয়ে আসবেন। ভালো থাকুন এবং আমাদের পাশেই থাকুন।

 

আইটি ওয়ার্ল্ড কতৃপক্ষ
www.itworld.com.bd


তথ্য ও প্রযুক্তিকে সকলের হাতের মুঠোয় নিয়ে আসার আমাদের একান্ত প্রচেষ্টা। আমাদের সাথেই থাকুন।

You might like also

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.