Viber এর কথোপকথন রেকর্ড করার সহজ উপায়

0 Comments

বর্তমানে বাংলাদেশে ভাইবার শুধু জনপ্রিয়ই নয়, তুমুল আলোচিত একটি অ্যাপ্লিকেশনও বটে। ক’দিন আগেই সাধারণ ব্যবহারকারীদের মধ্যে সমালোচনার ঝড় উঠেছিল সরকার থেকে সাময়িকভাবে ভাইবারসহ আরো কিছু অ্যাপস বন্ধ রাখার কারণে। আর এবার ভাইবার কথোপকথন ফাঁস নিয়ে উত্তপ্ত রাজনীতির মাঠ।

যাইহোক, অনলাইনে কথা বলার জন্য অনেকেই এখন বেছে নেন ভাইবার। এর সহজ ব্যবহার আর উন্নত শব্দমানের জন্য। তবে ভাইবারে কিন্তু কথোপকথন রেকর্ড করার কোন ফিচার নেই। তবে আপনি চাইলেই থার্ড পার্টি অ্যাপ ব্যবহার করে খুব সহজেই কাজটি করে নিতে পারেন।

ভাইবার কথোপকথন রেকর্ডে অ্যান্ড্রয়েডের জন্য প্লে স্টোরে রয়েছে বেশ কিছু অ্যাপ। তবে এর মধ্যে Real Call Recorder অ্যাপটি বেশ কার্যকরী। ভাইবার ছাড়াও ট্যাঙ্গো, অভো এবং স্কাইপ কথোপকথন রেকর্ড করা সম্ভব এই অ্যাপের মাধ্যমে।

প্লে স্টোর থেকে নামিয়ে নিন Real Call Recorder। অথবা গুগলে সার্চ দিলেও পেয়ে যাবেন।

অ্যাপটি ইন্সটল করে কোন অ্যাপের কথোপকথন রেকর্ড করতে চান, সেটি অ্যাপের সেটিংস থেকে নির্বাচিত করে দিতে হবে। পরবর্তীতে কল চলাকালীন সময়ে স্বয়ংক্রিয়ভাবে কল রেকর্ডিং চালু হয়ে যাবে। আর অন্য কেউ চাইলেও এটি শনাক্ত করতে পারবে না। রেকর্ড করা কথোপকথন পরবর্তীতে চাইলে অন্য কারও সাথে শেয়ার করা যাবে কিংবা মুছে ফেলাও যাবে।

কিছু স্মার্টফোন ছাড়া সব অ্যান্ড্রয়েড ফোনেই অ্যাপটি চমৎকার কাজ করে।


You might like also