এক ক্লীকেই ইউটিউব থেকে mp3 ফরমেটে যেভাবে গান ডাউনলোড করবেন

1 Comments

বিসমিল্লাহীর রহমানীর রাহীম

ইউটিউব সম্পর্কে নতুন করে কিছুই বলার নেই। আমরা সবাই জানি ইউটিউব কি জিনিস। তাও যদি বলতে হয় তাহলে বলবো ইউটিউব হলো ভিডিও ভান্ডার। আপনি আদর করে একে ভিডিওর জগৎ ও বলে ডাকতে পারেন। তবে যাই হউক না কেন নতুন ব্যবহারকারীরা ইউটিউবে নানান সব সমস্যার সম্মুখীন হন। যেমন ধরুন ডাউনলোড। ভিডিও ডাউনলোড নিয়ে গতবার পোষ্ট করেছিলাম। যারা মিস করেছেন তারা এখানে ক্লীক করে দেখে নিতে পারেন।

তবে আজ ভিডিও ডাউনলোড নয়। আজ আপনাদের সামনে হাজির হয়েছি কিভাবে ইউটিউবে থাকা আপনার কাংখিত ভিডিও গানটি কোন রকম ঝামেলা ছাড়াই mp3 ফরমেটে নামিয়ে ফেলতে পারবেন তা সম্পর্কে। হুমম .. o.O নিশ্চয়ই অবাক হয়েছেন তাই না? অবাক হবারই কথা। কারণ আমরা সবাই জানি ইউটিউব হলো ভিডিও ভান্ডার। তাহলে এখানে mp3 মানে অডিও আসলো কিভাবে? মূলত এই কাজটি আমরা করবো একটি অনলাইন কনভারেটর এর মাধ্যমে। যা অনলাইনেই বসে আপনাকে আপনার ভিডিওটির অডিও ভার্সন তৈরী করে দিবে আপনার চোখের সামনেই নিমিষেই !! তারপর ডাউনলোড করতে পারবেন অনায়াসে। তাহলে আসুন দেখে নেওয়া যাক কিভাবে এটা করবেন 😀 😀

প্রথমে আপনার কাংখিত ভিডিওটি ইউটিউব এ খুজে বের করুন। আপনি গুগল (Google) এর সহায়তা নিতে পারেন। এবার music-clips.net ওয়েবসাইটে যান। তারপর আপনার ভিডিওটির URL (এড্রেস) কপি করুন। নিচের ছবির মতো বক্সে আপনার ভিডিওটির এড্রেসটি পেষ্ট করে দিন।

তারপর কনভার্ট বাটনে ক্লীক করুন। দেখতে দেখতেই আপনার চোখের সামনে আপনার ভিডিওটি অডিও ফরমেটে কনভার্ট করা শুরু হয়ে যাবে। কনভার্ট শেষে Download বাটনে ক্লীক করুন। ব্যাস দেখুন আপনার ভিডিওটির অডিও ভার্সন এখন আপনার হাতের মুঠোয় 😀 😀

আপনার কাজে লাগলেই আমার পরিশ্রম সার্থক। পোষ্টটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করে তাদেরও এই কৌশলটি সম্পর্কে জানাতে পারেন। ধন্যবাদ।

– আব্দুর রহিম


আব্দুর রহিম আইটি ওয়ার্ল্ডের একজন লেখক, সম্পাদক এবং উপদেষ্টা। বর্তমানে তিনি ডিপ্লোমা ইন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং পড়ছেন। মূলত তিনি ব্লগিং , প্রোফেশনাল ওয়েব ও গ্রাফিক্স ডিজাইন করে থাকেন। তাকে ফেসবুকে পাবেন।

You might like also

Comments

1 thought on “এক ক্লীকেই ইউটিউব থেকে mp3 ফরমেটে যেভাবে গান ডাউনলোড করবেন”

  1. Md. Rafiqul Islam says:

    ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ, আশা করি আরও ভালো ভালো পোস্ট শেয়ার করবেন।
    আর আপনাদের জন্য নেট প্রযুক্তিগুলো আমাদের কাছে অনেক সহজ হয়ে যাচ্ছে। ভালো থাকবেন ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.