ফোল্ডারের রং পরিবর্তন করে গুজিয়ে নিন আপনার মতন করে

3 Comments

বিসমিল্লাহীর রহমানীর রাহীম

আপনার ফাইলগুলোকে পরিষ্কার পরিচ্ছন্ন ভাবে সাজিয়ে গুছিয়ে রাখতে ফোল্ডারের কোন বিকল্প নেই। ফোল্ডারকে আমি একটা আলমারির ড্রয়ার হিসেবে কল্পনা করি। যদি আপনার আলমারীতে কোন ড্রয়ার না থাকতো তাহলে আপনার কাপড়গুলো কিভাবে গুছিয়ে রাখবেন? নিশ্চয়ই পারবেন নাহ তাই নাহ? হ্যা ঠিক তেমনি ভাবে ফোল্ডার আমাদের সহায়তা করে আমাদের ফাইলগুলো গুছিয়ে রাখতে। তবে যদি সেই ফোল্ডারগুলো একটু রঙিন হয়ে যায় তাহলে নিশ্চয়ই মন্দ হয় না। তাই নাহ? হ্যা একদম ঠিক ! তাই এখন আমার এই পোষ্টটি করা।

মূলত এটি করবো আমরা একটি সফটওয়্যার এর মাধ্যমে। এটির নাম Folder Colorizer। চিন্তার কোন কারণ নেই কারণ এটি সম্পূর্ণ ফ্রী একটি সফটওয়্যার। যার মাধ্যমে অনায়াসেই আপনার ফোল্ডারগুলোর রং পরিবর্তন করতে পারবেন আপনার নিজের মতোন করে। যাই হোক প্রথমে সফটওয়্যারটি এখানে ক্লীক করে ডাউনলোড করে নিন। তারপর সফটওয়্যারটি ইনস্ট্রল করে আপনার ইমেইল এড্রেস দিয়ে ফ্রীতে একটিভ করে নিন। এবারে আপনার একটি ফোল্ডারে রাউট ক্লীক করুন। তারপর নিচের ছবির মতো করে আপনার ফোল্ডারের রং পরিবর্তন করে নিন।

কোন সমস্যা বা প্রশ্নের জন্য মতামত করে জানাতে পারেন। ধন্যবাদ।

– আব্দুর রহিম


আব্দুর রহিম আইটি ওয়ার্ল্ডের একজন লেখক, সম্পাদক এবং উপদেষ্টা। বর্তমানে তিনি ডিপ্লোমা ইন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং পড়ছেন। মূলত তিনি ব্লগিং , প্রোফেশনাল ওয়েব ও গ্রাফিক্স ডিজাইন করে থাকেন। তাকে ফেসবুকে পাবেন।

You might like also

Comments

3 thoughts on “ফোল্ডারের রং পরিবর্তন করে গুজিয়ে নিন আপনার মতন করে”

  1. Ritom says:

    nice post …. try kore dekhi … ki hoy … and thanks for share…

  2. Prince says:

    Assa bhaia bollen to pc te desktop ba je kono foldar er bangla name kivabe lekbo?

    1. ফোল্ডারে বাংলায় লেখার জন্য ইউনিকোড ব্যবহার করতে হবে। আর তার জন্য সবচেয়ে উত্তম সফটওয়্যার হলো ” অভ্র ” । প্রথমে http://www.omicronlab.com/avro-keyboard-download.html এখান থেকে সফটওয়্যারটি ডাউনলোড করে আপনার কম্পিউটারে ইন্সট্রল করুন। তারপর আপনার পছন্দ মতো কিবোর্ড (ফনেটিক অথবা জাতীয়) সিলেক্ট করে আপনার ফোল্ডারে বাংলা লিখুন 🙂 🙂

      বি:দ্র: কোন মতামত বা সাহায্যের জন্য আমাদের “প্রশ্ন ও উত্তর” নামক একটি পেইজ আছে >> http://www.itworld.com.bd/help অনুগ্রহ করে আপনার সমস্যা গুলো এই ‘প্রশ্ন ও উত্তর’ পেইজের মাধ্যমে আমাদের জানান। ফলে আপনার সমস্যাটির সমাধান করতে আমরা আইটি ওয়ার্ল্ড কর্তৃপক্ষ এবং সকল পাঠক ও লেখকরা যথাযথভাবে চেষ্টা করবো। আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ….

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.