একই সাথে একই ব্রাউজারে দুইটি ফেসবুক একাউন্টে যেভাবে লগইন করবেন

No Comments

সমাজে ফেসবুক এখন গ্রহণযোগ্য সামাজিক যোগাযোগ মাধ্যম। এরই কল্যাণে অতি সম্প্রতি সিলেটের কিশোর রাজন হত্যাকারীদের সনাক্ত ও ধৃত করতে সহায়তা করেছে। বিচারের দাবীও তীব্রতা পেয়েছে এরই কল্যাণে। আমাদের অনেক সময় একাধিক ফেসবুক একাউন্টে প্রবেশ করতে হয়। বিশেষ করে যারা তথ্য প্রযুক্তির এই যুগে তথ্য প্রযুক্তি নিয়ে কাজ করেন তাদের তো করতেই হয়। এই জন্য বার বার লগ আউট করে আবার অন্য একাউন্টে লগ ইন করা এক মহা ঝামেলা। সেই জন্য অনেকে ভিন্ন ভিন্ন ব্রাউজার ব্যবহার করে থাকেন। চাইলেই এখন মজিলা ফায়ারফক্স বা গুগল ক্রোম থেকে একাধিক আলাদা অ্যাকাউন্টে লগইন করতে পারবেন।

firefox-chorme

বর্তমানে প্রায় সব ব্রাউজারে ‘প্রাইভেট ব্রাউজিং’ নামে একটা বিশেষ বৈশিষ্ট্য যুক্ত থাকে। এটি ব্যবহারের মাধ্যমে একাধিক আলাদা ই-মেইল বা ফেসবুক অ্যাকাউন্টে লগইন করতে পারবেন একই সময়ে। সে ক্ষেত্রে ব্রাউজার তার মুড পরিবর্তন করে এবং কোনো ঠিকানা, কুকি, হিস্ট্রি বা ক্যাশ সংরক্ষণ করে না।

 

গুগল ক্রোমের জন্য টিপসঃ-
ব্রাউজার চালু করে প্রথমে যেকোনো ই-মেইল অ্যাকাউন্ট লগইন করুন। এরপর দ্বিতীয় অ্যাকাউন্ট লগইন করার জন্য Ctrl + Shift + N একসঙ্গে চেপে ইনকগনিটো মুড খুলুন। অথবা ক্রোম ব্রাউজারের ওপরের ডান পাশে মেনু থেকে New incognito Window-তে ক্লিক করলেই হবে। এখানে পরের অ্যাকাউন্টটি লগইন করে নিতে পারবেন। তাহলে এক ব্রাউজার থেকে একসঙ্গে দুটি অ্যাকাউন্টেই ঢোকা যাবে।

 

ফায়ারফক্সের জন্য টিপসঃ-
মজিলা ফায়ারফক্স চালু করে প্রথমে যেকোনো ই-মেইল বা ফেসবুক অ্যাকাউন্ট লগইন করুন। এবার File মেনু থেকে New Private Window খুলুন অথবা CTRL + SHIFT + P চেপেও খুলতে পারেন। এটি সক্রিয় হয়ে গেলে এখানের অ্যাড্রেস বারে ঠিকানা লিখে অন্য যেকোনো ই-মেইল বা ফেসবুক অ্যাকাউন্ট লগইন করতে পারবেন। তবে আপনার ব্রাউজার কখনও কখনও এমনটি সাপোর্ট না-ও করতে পারে।


®╔═════════════════════ஜ۩۞۩ஜ══════════════════════╗® ✪░░▒▓███►✂✂((((☠☠➸Unsele©ted✖TweeteЯ™➸☠☠))))✂✂◄███▓▒░░✪ ®╚═════════════════════ஜ۩۞۩ஜ══════════════════════╝®

You might like also

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.