আপনার পিসির জন্য সেরা ৫ টি ফ্রি এন্টিভাইরাস ২০১৫!

No Comments

এন্টিভাইরাস প্রতিটা পিসির জন্য অনেক দরকারি একটি টুলস। বিভিন্ন কারনে আমাদের পিসিতে ক্ষতিকারক ভাইরাসের হামলা হতে পারে, আর যাদের পিসিতে একবার ভাইরাস ধুকেছে তারাই ভালো বলতে পারবে যে এর কি জ্বালা। আজকে আপনাদের সাথে পরিচয় করিয়ে দিবো এ বছরের সেরা ৫ টি ফ্রি এন্টিভাইরাসের সাথে যেগুলো ব্যবহার করে আপনি খুব সহজেই আপনার পিসিকে ক্ষতিকর ভাইরাসের হাত থেকে রক্ষা করতে পারবেন তাও আবার ফ্রিতে।

antivirus-itworldbd

#১ Avast Free Antivirus

তালিকার একেবারে প্রথমে আছে “Avast Free Antivirus” আমি নিজেই এটি ব্যবহার করি। সত্যি বলতে এই এন্টিভাইরাসটি এতোটা ইউজার ফ্রেন্ডলি যে আপনি এটি ব্যবহার না করে পারবেন না। আর সবথেক বড় বিষয় হচ্ছে ফ্রিতে আপনি এতো ধরনের সুবিধা পাবেন যে আর না কিনলেও চলবে। সাধারণত অন্যান্য এন্টিভাইরাস যেমন পিসিকে হ্যাং করে এটি তেমনটি একেবারেই করবে না। চাইলে ক্র্যাক ভার্শনও ব্যবহার করতে পারবেন।

Avast উইন্ডোজ এক্সপি, ৭, ৮, ৮.১ সহ প্রায় সব ভার্সনের ম্যাকে ব্যবহার করতে পারবেন।

 

#২ AVG Antivirus Free

অনেকেই আছেন যারা তাদের স্মার্টফোনে AVG Antivirus টি ব্যবহার করেছেন বা করেন। তো কেমন লেগেছে আপনাদের কাছে এই এন্টিভাইরাসটি? সত্যি বলতে ফ্রিতে এর থেকে আর ভালো কোন এন্টিভাইরাস হতে পারে না। আমি নিজেও একসময় আমার ফোনে এটি ব্যবহার করতাম।

তবে পিসিতে হয়তো অনেকেই ব্যবহার করেননি, যদি সেটায় হয়ে থাকে তবে অবশ্যই আজকে এটি ব্যবহার করে দেখুন ভালো লাগবে। উইন্ডোজ এবং ম্যাক এই ২টি প্লাটফরমেই আপনি AVG Antivirus Free ভার্শনটি ব্যবহার করতে পারবেন।

 

#৩ Avira Free Antivirus 

তালিকার তৃতীয় নম্বরে আছে আমাদের সকলের পরিচিত “Avira Free Antivirus” খুব সহজ ইন্টারফেস এবং শটকাট ব্যবহারের জন্য ইতিমধ্যে এটি সবার কাছে জনপ্রিয় হয়ে উঠেছে। তবে সমস্যা হল এটি অনেক ভারি একটি এন্টিভাইরাস। আমি যখন এটি ব্যবহার করতাম তখন এটি প্রাই আমার ল্যাপটপ হ্যাং করাতো। হয়তো এটি আমার পিসিতে ভালভাবে সাপোর্ট করে নি। তবে আপনাদের পিসিতে যে করবে না এমন টি কিন্তু না। চাইলে ফ্রিতে ট্রাই করে দেখতে পারেন।

 

#৪ Panda Cloud Antivirus Free

যদিও এটি সবার পরিচিত কোন এন্টিভাইরাস না তবে ইতিমধ্যে বেশ নাম কুড়িয়েছে। ফ্রিতে ব্যবহারের জন্য এটিও বেশ ভালমানের একটি এন্টিভাইরাস। আপনার ফায়ারওয়াল থেকে শুরু করে প্রায় সব রকমেই সুরক্ষা প্রদান করবে এটি।

 

#৫ BitDefender Antivirus Free Edition 

যাদের এন্টিভাইরাস সম্পর্কে ধারনা মোটামুটি কম তাদের জন্য এটি বেশ কাজের একটি টুলস। সুধু ইন্সটল করুন আর স্টেপ বাই স্টেপ সেটিং গুলো ঠিক করে নিন। আর উপভোগ করুন ভাইরস ফ্রি ওয়েব সার্ফিং সহ প্রায় সব ধরনের সেফটি।

###আমি আপনাদের ব্যক্তিগত ভাবে অ্যাভাস্ট ব্যবহার করার পরামর্শ দিবো। আমি নিজেই এটি ব্যবহার করি আর সত্যি বলতে অসাধারন একটি এন্টিভাইরাস এটি। ফ্রিতে আপনাকে যতটুকু সার্ভিস দিবে সেটা আমার মনে হয় যথেষ্ট।

আর পিসিতে একেবারেই কোন এন্টিভাইরাস না থাকার চেয়ে এটি ব্যবহার করা অনেক বেশী উত্তম।

 

ও আর একটি কথা, পোস্টটি যদি আপনাদের ভালো লেগে থাকে বা কাজে লাগে তবে অবশ্যই এটি শেয়ার করে আপনার বন্ধুদের দেখার সুযোগ করে দিবেন। আর কোন প্রশ্ন বা পরবর্তীতে কোন বিষয় নিয়ে পোস্ট করবো সেটি যানাতে ভুলবেন না যেন।


প্রযুক্তিকে ভালোবেসেই মূলত ব্লগইন এ আসা। তবে সব সময় আমি শখের বসেই তথ্য প্রযুক্তিকে সবার সাথে শেয়ার করার জন্য নিরালস চেষ্টা করে যাই। আমার দীর্ঘ বিশ্বাস আপনাদের কাজে লাগার মতোন কিছু শেয়ার করার চেষ্টা করে যাবো।

You might like also

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.