অ্যান্ড্রয়েডে যেভাবে জিমেইলের স্প্যামিং বন্ধ করবেন !

No Comments

জিমেইল থেকে বেশিরভাগ সময় অহেতুক মেইল এসে ব্যবহারকারীর ইনবক্স ভরে যায়। বিশেষ করে অ্যান্ড্রয়েড স্মার্টফোন এমনটি ঘটে বেশি। তখন একটি একটি করে মেইল ডিলিট করাও বেশ বিরক্তিকর কাজ। অতিরিক্ত স্প্যামিং বা অহেতুক মেইলগুলোর কারণে অনেক সময় প্রয়োজনীয় মেইলও খুঁজে পাওয়া কষ্টকর হয়ে ওঠে।

ojbuocqi-min

স্মার্টফোন এখন মেইল আদান-প্রদানের প্রধান মাধ্যম হয়ে দাঁড়িয়েছে। তাই গুগল নতুন একটি ফিচার যোগ করে এ সমস্যা সমাধানের উদ্যোগ নিয়েছে। অ্যান্ড্রয়েড জিমেইল অ্যাপের এ ফিচার দিয়ে অহেতুক মেইল ও স্প্যামিং বন্ধ করা যাবে।
কিভাবে অহেতুক মেইল আনসাবস্ক্রাইব করতে হবে তা এ টিউটোরিয়ালে তুলে ধরা হলো।

প্রথমে জিমেইল অ্যাপ্লিকেশনটি চালু করতে হবে।

তারপর যে মেইলটি বিরক্তের কারণ হয়ে দাঁড়িয়েছে বা যেটি ইনবক্সে আর দেখতে চান না সেটি ওপেন করতে হবে।

এরপর উপর দিকের ডান পাশের মেন্যুতে ক্লিক করতে হবে। তাহলে একটি উইন্ডোজ বা মেন্যুবার দেখা যাবে। সেখানে চার নম্বর ‘unsubscribe’ অপশনটিতে ক্লিক করতে হবে।
তাহলে এ মেইল আইডি থেকে আর মেইল আসবে না। ফলে ব্যবহারকারীরা আর বিরক্ত হবেন না। তবে স্পামগুলার প্রতিটির বেলায় আলাদা আলাদা করে এ কাজটি করতে হবে।
আনসাবস্ক্রাইব করার এ অপশন নতুন যোগ করা হয়েছে। তাই অনেক ব্যবহারকারী হয়তো এখনও এটি নাও পেতে পারেন। তবে দ্রুতই সকলে ফিচারটি উপভোগ করতে পারবেন বলে জানিয়েছে গুগল।


আব্দুর রহিম আইটি ওয়ার্ল্ডের একজন লেখক, সম্পাদক এবং উপদেষ্টা। বর্তমানে তিনি ডিপ্লোমা ইন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং পড়ছেন। মূলত তিনি ব্লগিং , প্রোফেশনাল ওয়েব ও গ্রাফিক্স ডিজাইন করে থাকেন। তাকে ফেসবুকে পাবেন।

You might like also

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.