অনলাইন আয় করবেন? তাহলে জেনে নিন এ সম্পর্কে কিছু আইডিয়া !

No Comments

বর্তমান সময়ে সব কিছুই অনলাইনে করা যায়। বিজনেসটাও এর ব্যতিক্রম নয়। এখন এমন অনেক ব্যবসা প্রতিষ্ঠান আছে যারা ঘরে বসে কেনা-কাটা ও কাজ করার সুযোগ দিয়ে থাকে, যার ফলে অনেকে এটাকে কাজে লাগিয়ে অতিরিক্ত আয় করে থাকেন। আবার অনেক লোক এটাকে ফুল টাইম কাজের উৎস হিসাবে গ্রহণ করে নিয়েছেন এবং তাদের আয় ও অনেক ভালো।

online-earn

বর্তমানে এটা একটু ধীর গতিতে এগুচ্ছে কিন্তু এটা নিশ্চিত নিকট ভবিষ্যতে এটিই হবে আয়ের একমাত্র মাধ্যম। কারণ অনলাইনে কম সময়ে অনেক কিছু করা যায় যা সাধারণভাবে কল্পনাই করা যায় না।

চলুন দেখে নেয়া যাক অনলাইনে বিজনেসের এমন কিছু আইডিয়া-

১. অ্যাপ্লিক্যাশন ডেভেলপমেন্ট
ঘরে বসে ইনকামের সবচেয়ে ভালো পথ হচ্ছে মোবাইল অ্যাপ্লিক্যাশন তৈরি করা। আন্ড্রয়েড ডিভাইস খুব দ্রুত গতিতে সারা বিশ্বে ছড়িয়ে পরছে ফলে নতুন নতুন অ্যাপ্লিক্যাশনের দরকার হচ্ছে। একজন ক্রিয়েটিভ অ্যাপ ডিজাইনার ভালো মানের অ্যাপ তৈরি করে হিউজ টাকা আয় করতে পারে। বিভিন্ন ক্যাটাগরির অ্যাপ তৈরি করা যায় যেমন- পিকচার, ভিডিও, মিউজিক ক্যালকোলেশন, ম্যাপ ইত্যাদি।

২. অনলাইন টিচিং
এমন অনেক মানুষ আছে যারা বিভিন্ন ভাষা অথবা স্প্যাসিফিক সাবজেক্ট শিখতে আগ্রহী কিন্তু কোথাও ভর্তি হয়ে ক্লাস করার মতো সময় তাদের হাতে নেই অথবা সে কোথাও কাজ করছে অথবা কোনো ফ্যামিলির টেক কেয়ারে ব্যাস্ত অনলাইন ক্লাস তাদের জন্য খুবই উপকারী। অনলাইন শিক্ষকতার মাধ্যমে ভালো আয় করা যায় পাশাপাশি ভালো অভিজ্ঞতা অর্জন করা যায়।

৩. এটসি শপস
এটসি হচ্ছে এমন একটি প্লেস যেখানে হাতের তৈরি বিভিন্ন জিনিস যেমন- কম্বল, কারপেটস এবং বিরল ডিজাইনের প্যান্টিং গ্লাস পাওয়া যায়। এ ধরনের পণ্যের দোকান প্রতিষ্ঠা করে অনলাইনে পণ্য সরবরাহের মাধ্যমে ভালো আয় করা যায়।

৪. ই-বই এর লেখক
তথ্য প্রযুক্তি যতই এগিয়ে যাচ্ছে মানুষ ততই প্রকৃত বই ফেলে ই-বুকের প্রতি ঝুঁকছে। অনেক মানুষ পাবলিশার প্রত্যাখ্যান করে অনলাইনে বই পড়ছে অথবা লিখছে। ইহা উদীয়মান লেখকদের জন্য সময়োপযোগী এবং কার্যকরী।


আব্দুর রহিম আইটি ওয়ার্ল্ডের একজন লেখক, সম্পাদক এবং উপদেষ্টা। বর্তমানে তিনি ডিপ্লোমা ইন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং পড়ছেন। মূলত তিনি ব্লগিং , প্রোফেশনাল ওয়েব ও গ্রাফিক্স ডিজাইন করে থাকেন। তাকে ফেসবুকে পাবেন।

You might like also

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.