সিম্ফনি নিয়ে এলো দীর্ঘ ব্যাটারীর স্মার্টফোন “এইচ১৭৫”

No Comments

বাংলাদেশের শীর্ষ হ্যান্ডসেট ব্র্যান্ড সিম্ফনি দেশের বাজারে নিয়ে এলো “H175”। ৪০০০ এম এ এইচ, লি-পলিমার ব্যাটারী এবং ৬৪ বিট প্রসেসর এর সমন্বয়ে স্মার্টফোন আনলো সিম্ফনি।

Shymphony-H175

বাংলাদেশের শীর্ষ হ্যান্ডসেট ব্র্যান্ড সিম্ফনি দেশের বাজারে নিয়ে এলো “H175”। ৪০০০ এম এ এইচ, লি-পলিমার ব্যাটারী এবং ৬৪ বিট প্রসেসর এর সমন্বয়ে স্মার্টফোন আনলো সিম্ফনি।  এই হ্যান্ডসেটটিতে রয়েছে ৫ ইঞ্চি IPS বিগার স্ক্রীন , পাওয়ারফুল ক্যামেরা এবং ৫.১. অ্যান্ড্রয়েড ললিপপ । ১৩ মেগাপিক্সেল ব্যাক (অটোফোকাস সমৃদ্ধ) এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।  ৬৪ বিট এবং ১.৩ গিগা হার্জ এর  কোয়াড কোর প্রসেসর ও ২ জিবি র‍্যাম এর কারণে ফুল এইচডি ভিডিও দেখা যাবে সাবলীল গতিতে এবং এ্যাপস চলবে অনেক দ্রুত । Mali T720  GPU থাকার কারণে গেমস খেলা যাবে কোন ধরণের ঝামেলা ছাড়া।

এই ফোনটির ক্যামেরা সফটওয়্যার এ থাকছে জিরো শাটার ডিসপ্লে, ফেস ডিটেকশন, টাইম ষ্ট্যাম্প, নয়েজ রিডাকশন এইচডিআর, কন্টিনিউয়াস শট স্লো মোশন ভিডিও এবং লাইভ ফটো।  এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে “স্মার্ট মোশন” যাতে থাকছে এ্যাকশন আনলক, স্মার্ট অ্যানসার, অ্যাানসার বাই সুইং, স্মার্ট কল এবং স্মার্ট সুইচ সহ আরো অনেক ফিচার।  ফোন টিকে সহজে ব্যবহার করার জন্যে এতে দেয়া হয়েছে “মাল্টি জেসচার সেটিংস”

যার মাধ্যমে এই  ডিভাইস টিকে এক হাতে ব্যবহার করা অনেক সহজ হবে। স্ক্রীন অফ থাকা অবস্থায়ও আঙুল দিয়ে C লিখে ক্যামেরা ওপেন করা, কিংবা E লিখে ব্রাউজার ওপেন করা যাবে। ফোনের নির্দিষ্ট জেশ্চার চাইলেই এডিট করে, নির্দিষ্ট অ্যাপ্লিকেশন ওপেন করা যাবে।  এতে আরো আছে ১৬ জিবি স্টোরেজ সুবিধা, যেখানে রাখা যাবে অনেক বেশী ভিডিও, ছবি এবং মিউজিক । এর এক্সপান্ডেবল মেমোরী ৩২ জিবি পর্যন্ত ।এই হ্যান্ডসেটটিতে ব্যবহার করা হয়েছে অত্যাধুনিক Emergency Rescue Feature Support ।

এই সেটটির ব্যবহারকারী কোন ধরণের বিপদের সম্মুখীন হলে তখন ভলিউম এর আপ এবং ডাউন বাটন ৩ সেকেন্ড এর জন্য ধরে থাকলে অটোমেটিক একটি মেসেজ সেটিংস এ সেট করে রাখা ইমার্জেন্সি কন্টাক্টস এর কাছে মেসেজ চলে যাবে লোকেশন সহ। চাইলে ইন্টারভ্যাল ও পছন্দ করা যাবে।  সিম্ফনি ‘H175’ দুটি ভিন্ন রং এ (ধূসর এবং সাদা) এই মাস থেকেই বাজারে পাওয়া যাচ্ছে। এই সেটটির মূল্যের দিক থেকে সিম্ফনি আবারো চমক দেখালো। সেটটির মূল্য রাখা হচ্ছে মাত্র ১০,৪৯০ টাকা –


প্রথম থেকেই হ্যাকিং, রিভিউ, গ্যাজেট, সফটওয়্যার ইত্যাদি সম্পর্কে আমার ব্যাপক আগ্রহ আমায় ব্লগইন জগতে নিয়ে আসে। আমি সব সময় চেষ্টা করি আমার সামান্যতম জ্ঞানটুকু সকলের মাঝে ছড়িয়ে দিতে। বর্তমানে আমি কম্পিউটার সায়েন্স এর উপর বিএসসি ইঞ্জিনিয়ারিং এ পড়াশোনা করছি। আমাকে ফেসবুকে পাবেন।

You might like also

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.