পাওয়ার ব্যাংক কেনার সময় যেসব বিষয় অবশ্যই খেয়াল রাখবেন

No Comments

অনেক চমকপ্রদ বিজ্ঞাপনে দেখা যায় পাওয়ার ব্যাংকে রয়েছে অফুরন্ত চার্জ দেয়ার ক্ষমতা। সাধারণ পাওয়ার ব্যাংকগুলো ১০ হাজার মিলি অ্যাম্পিয়ার আওয়ার থেকে ২০ হাজার মিলি অ্যাম্পিয়ার আওয়ার হয়ে থাকলেও বাজারে পাওয়া যায় ৫০ হাজার মিলি অ্যাম্পিয়ার আওয়ারের পাওয়ার ব্যাংক। নিশ্চিত থাকুন, বেশি মিলি অ্যাম্পিয়ার আওয়ার লেখা পাওয়ার ব্যাংকটা কিনে আপনি আসলে প্রতারিত হচ্ছেন।

Olixar_enCharge_Power_Bank

পাওয়ার ব্যাংক হল এমন একটি ডিভাইস যা দিয়ে যে কোন জায়গায় যে কোন মুহূর্তে মোবাইলে চার্জ দেয়া যায়। দরকার হয় না ইলেকট্রিসিটির। কিন্তু সব পাওয়ার ব্যাংকের ক্ষমতা সমান থাকে না। কিছু পাওয়ার ব্যাংক আকারে ছোট হয় এবং সহজেই পকেটে বহন করা যায়। কিছু আবার আকারে বড় হয় এবং ওজনেও ভারী হয়। কিন্তু ডিভাইসগুলোর থাকে বেশি ব্যাকআপের ক্ষমতা। কিছু পাওয়ার ব্যাংকে ডিভাইসের ক্ষমতা সম্পর্কে ভুল তথ্য দেয়া থাকে। এই পাওয়ার ব্যাংকগুলো অবশ্যই আপনি কিনতে চাইবেন না।

কিভাবে সত্যিকারের পাওয়ার ব্যাংক চেনা যাবে? এক্ষেত্রে ভালো ব্র্যান্ডের আউটলেট থেকে পাওয়ার ব্যাংক কিনলে সঠিক ডিভাইসটি কেনা যাবে। তবে নিজের সাধারণ জ্ঞ্যান ব্যবহার করলে প্রতারণার হাত থেকে কিছুটা হলেও রক্ষা পাওয়া যাবে। সাধারণত বেশি মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ক্ষমতা সম্পন্ন পাওয়ার ব্যাংকগুলো ওজনে ভারি এবং দেখতে বড় হয়। তাছাড়া প্রতিষ্ঠিত প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠানগুলোর পাওয়ার ব্যাংক কেনার ক্ষেত্রে নষ্ট হয়ে গেলে নতুন একটি রিপ্লেসমেন্ট হিসেবে দেয়ার গ্যারান্টি থাকে।


আব্দুর রহিম আইটি ওয়ার্ল্ডের একজন লেখক, সম্পাদক এবং উপদেষ্টা। বর্তমানে তিনি ডিপ্লোমা ইন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং পড়ছেন। মূলত তিনি ব্লগিং , প্রোফেশনাল ওয়েব ও গ্রাফিক্স ডিজাইন করে থাকেন। তাকে ফেসবুকে পাবেন।

You might like also

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.