গুগল ক্রোম ব্যাকগ্রাউন্ডে চলা থেকে পরিত্রাণ পাওয়ার উপায় !

No Comments

শেষবারের ক্রোম উইন্ডোটি বন্ধ করলেও অনেকসময়ই পুরোপুরি বন্ধ হয় না ক্রোম ব্রাউজার। অনেক সময়, অ্যাড অনসসহ অনেক এক্সটেনশনের কারণেই ব্যাকগ্রাউন্ডে সক্রিয় থাকে ক্রোম ব্রাউজার।g chrome

শেষবারের ক্রোম উইন্ডোটি বন্ধ করলেও অনেকসময়ই পুরোপুরি বন্ধ হয় না ক্রোম ব্রাউজার। অনেক সময়, অ্যাড অনসসহ অনেক এক্সটেনশনের কারণেই ব্যাকগ্রাউন্ডে সক্রিয় থাকে ক্রোম ব্রাউজার। আর সেখান থেকেই নোটিফিকেশন দেখানো এবং গুগল হ্যাঙ্গআউটে চ্যাটের সুবিধা উন্মুক্ত রাখে ব্রাউজারটি।

তবে অনেকে এটিকে ঝামেলা নাও মনে করতে পারেন। ব্রাউজারে কোন উইন্ডোজ ওপেন না করেই ফেসবুকের নোটিফিকেশন পেতে ইচ্ছা করতে পারে আপনার। আবার ব্যাপারটি বিরক্তিকরও মনে হতে পারে কারো কারো কাছে। সেক্ষেত্রে, বিরক্তিকর ব্যপারটি এড়িয়ে চলতে নিম্মলিখিত পদক্ষেপ অবলম্বন করতে পারেন আপনি:

১. টাস্কবারে গিয়ে গুগল ক্রোমের ছোট্ট আইকনে ক্লিক করুন।

২. তখনই একটি মেনু দেখতে পাবেন আপনি। মেনু থেকে ‘Let Google Chrome run in the background’ আনচেক করতে ক্লিক করুন। এটি অন করতে চাইলে গুগল ক্রোম সেটিংয়ে যাওয়া লাগবে আপনার।

৩. গুগল ক্রোম ওপেন করে ডান পাশের ওপরে থাকা মেনু আইকন ক্লিক করুন। সেখান থেকে সেটিংস সিলেক্ট করুন।

৪. সেটিংসের শেষে Show advanced settings এ ক্লিক করুন।

৫. সিস্টেমে গিয়ে Continue running background apps when Google Chrome is closed এর পরের বক্সটি চেক করে ফিচারটি পুনারায় সক্রিয় করতে পারবেন।


প্রথম থেকেই হ্যাকিং, রিভিউ, গ্যাজেট, সফটওয়্যার ইত্যাদি সম্পর্কে আমার ব্যাপক আগ্রহ আমায় ব্লগইন জগতে নিয়ে আসে। আমি সব সময় চেষ্টা করি আমার সামান্যতম জ্ঞানটুকু সকলের মাঝে ছড়িয়ে দিতে। বর্তমানে আমি কম্পিউটার সায়েন্স এর উপর বিএসসি ইঞ্জিনিয়ারিং এ পড়াশোনা করছি। আমাকে ফেসবুকে পাবেন।

You might like also

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.