যেসব স্থানে ভুলেও মোবাইল রাখবেন না

No Comments

68bcc214cf0701989957dd67fd4fd82e-kell

আমরা অনেকেই মোবাইল ব্যবহার করি। যখন যেখানে খুশি মোবাইল রেখে দেই। তবে সব স্থানে মোবাইল রাখা ঠিক নয়। চলুন পাঠক তাহলে জেনে নেই যেস্ব স্থানে মোবাইল রাখা ঠিক নয়।

১. প্যান্টের পিছনের পকেটে

পিছনের পকেটে রাখলে হামেশাই বসে পড়েন তার উপর। এতে মোবাইল এবং তার ব্যাটারি দু’ইয়েরই ক্ষতি হয়। খুব বেশি চাপ পড়লে ব্যাটারি ফেটেও যেতে পারে।

২. ব্যাগের ভিতরে

অত্যধিক ঠান্ডায় ব্যাটারি খুব জলদি ডাউন হয়ে যায়। তাই ঠান্ডায় এটা করা যেতেই পারে। ব্যাগের গভীরে জামা কাপডের মধ্যে ঢুকিয়ে রাখলে অনেক ক্ষণ ব্যাটারি সচল থাকে। কিন্তু ভুলেও গরমে এটা করতে যাবেন না। বেশি তাপে ব্যাটারি নষ্ট হয়ে যায়।

৩. সমুদ্রের কাছাকাছি

বেড়াতে গেছেন উপভোগ তো করবেনই কিন্তু একটু সামলে। আপনার সব সময়ের সঙ্গী মোবাইল ফোনের কথা ভুলবেন না। ভুলেও সমুদ্রের কাছাকাছি ফোন নিয়ে যাবেন না। প্রয়োজনে হোটলেই রেখে আসুন। কারণ, আপনার ত্বকের মতোই পোনও পুড়ে যায়।

৪. আগুনের কাছে রাখবেন না

আগুনের কাছাকাছি রাখলে ফোন খারাপ হয়ে যেতে পারে। গরমের জন্যই এটা হয়। রান্না করার সময়টা ফোন নিজের থেকে একটু দূরে রাখুন। হতে পারে কোনো দুর্ঘটনা।

 


প্রথম থেকেই হ্যাকিং, রিভিউ, গ্যাজেট, সফটওয়্যার ইত্যাদি সম্পর্কে আমার ব্যাপক আগ্রহ আমায় ব্লগইন জগতে নিয়ে আসে। আমি সব সময় চেষ্টা করি আমার সামান্যতম জ্ঞানটুকু সকলের মাঝে ছড়িয়ে দিতে। বর্তমানে আমি কম্পিউটার সায়েন্স এর উপর বিএসসি ইঞ্জিনিয়ারিং এ পড়াশোনা করছি। আমাকে ফেসবুকে পাবেন।

You might like also

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.