হোয়াটসঅ্যাপে লেখা বোল্ড, ইটালিক করার উপায়

No Comments

aa733116f1c63e2dfb17716e1978764f-10

তাৎক্ষণিক বার্তা আদান-প্রদানের জন্য হোয়াটস অ্যাপের সাম্প্রতিক হালনাগাদে যুক্ত হয়েছে নতুন বেশ কিছু সুবিধা। এখন থেকে অ্যাপটি ব্যবহার করে বার্তা আদান-প্রদান করার সময় ব্যবহারকারী চাইলে যেকোনো লেখা মোটা হরফ (বোল্ড), বাঁকানো (ইটালিক) অথবা শব্দের মাঝ বরাবর দাগ (স্ট্রাইকথ্রু) করতে পারবেন। বোল্ড করার জন্য শব্দটির দুই পাশে স্টার (*) চিহ্ন দিতে হবে, ইটালিকের জন্য শব্দের দুই পাশে লিখতে হবে আন্ডারস্কোর (_)। আর স্ট্রাইকথ্রুর জন্য শব্দের দুই পাশে সদৃশ চিহ্ন (~) দিতে হবে। আবার যদি কেউ একই সঙ্গে বোল্ড এবং ইটালিক করতে চান, সেটাও করা সম্ভব।

প্রথমে পরীক্ষামূলকভাবে অ্যাপটির বেটা ভার্সনে এই সুবিধা চালু করে দেখা হয়। বর্তমানে অ্যাপলের অপারেটিং সিস্টেমে ২.১২.১৭ এবং অ্যান্ড্রয়েডের ২.১২.৫৩৫ সংস্করণে এই সুবিধা যুক্ত রয়েছে। যাদের স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ নামানো আছে, ইন্টারনেট সংযোগ থাকলে সেগুলোতে স্বয়ংক্রিয়ভাবেই অ্যাপটির হালনাগাদ যুক্ত হয়ে যাবে। নতুন আরেকটি সুবিধা হলো, চাইলে এখন থেকে গুগল ড্রাইভ থেকে সরাসরি ডকুমেন্ট ভাগাভাগি (শেয়ার) করা যাবে হোয়াটসঅ্যাপে।
১০০ কোটির বেশি ব্যবহারকারী নিয়ে বিশ্বের সবচেয়ে বড় মেসেজিং সেবা হোয়াটসঅ্যাপ। ২০১৪ সালে ১ হাজার ৯০০ কোটি ডলারের হোয়াটসঅ্যাপ কিনে নেয় ফেসবুক।
দ্য টেলিগ্রাফ অবলম্বনে


প্রথম থেকেই হ্যাকিং, রিভিউ, গ্যাজেট, সফটওয়্যার ইত্যাদি সম্পর্কে আমার ব্যাপক আগ্রহ আমায় ব্লগইন জগতে নিয়ে আসে। আমি সব সময় চেষ্টা করি আমার সামান্যতম জ্ঞানটুকু সকলের মাঝে ছড়িয়ে দিতে। বর্তমানে আমি কম্পিউটার সায়েন্স এর উপর বিএসসি ইঞ্জিনিয়ারিং এ পড়াশোনা করছি। আমাকে ফেসবুকে পাবেন।

You might like also

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.