ফিক্সড লেন্সে সনির ডিএসএলআর ক্যামেরা

No Comments

ফটোগ্রাফির জন্য সুপার জুম ক্যামেরা আকর্ষণীয় কোন ফিচার নয়। ডিএসএলআরে জুমলেন্স ব্যবহার হলেও লেন্সগুলোর অভ্যন্তরে কোন পরিবর্তন করা যায় না। জাপানের বিখ্যাত প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান সনি নতুন একটি ক্যামেরা উম্মুক্ত করার ঘোষণা দিল। এই ক্যামেরাটির মডেল আরএক্স১০ ৩। ভিন্ন ধরণের গ্লাসের সমন্বয়ে তৈরি করা হয়েছে ক্যামেরাটি।

2016_04_04_17_35_46_wvyvYteDNWwM9WB430TX3YT0mfobW8_original (1)

এই ক্যামেরাতে রয়েছে একটি ফিক্সড লেন্স। এই লেন্সের ফোকাল রেঞ্জ ২৪ মিলিমিটার থেকে ৬০০ মিলিমিটার পর্যন্ত। ক্যামেরাটির অ্যাপারচার রেঞ্জ এফ/২.৪-এফ/৪ পর্যন্ত গত বছরে বের হওয়া সনি ক্যামেরার চেয়ে ২০০ মিলিমিটার জুম লেন্স বেশি রয়েছে এই ক্যামেরাটিতে। চিড়িয়াখানাসহ দুরের ছবি তোলার জন্য ক্যামেরাটি তুলনাহীন।

টেলিফটো লেন্সটিকে ম্যানুয়েল এবং অটো দুভাবেই ব্যবহার করার সুযোগ রয়েছে। ক্যামেরাটিতে ইমেজ স্টাবলাইজেশন রয়েছে। ১ ইঞ্চি সেন্সর থাকাতে আরএক্স১০ তিন দিয়ে ডাইনামিক রেঞ্জ এবং কম আলোতেও ভালো ছবি তোলা যায়।

এতো সব সুবিধা থাকার পরেও ক্যামেরাটি ফিক্সড লেন্সের। এই ক্যামেরাতে লেন্স পরিবর্তন করা যায় না। তবে দামের দিক থেকে এই ক্যামেরাটি বেশ বিলাসবহুল।

ক্যামেরাটির মূল্য ১৫০০ ডলার। ভ্যাট ও ট্যাক্স ছাড়া বাংলাদেশি টাকায় ১ লাখ ২০ হাজার টাকা।


আমি খুব ক্ষুদ্র। টেকনোলজি জগৎ অনেক ভাললাগে তাই ছারতেই পারিনা । নতুন কিছু নিয়ে আপনাদের কাছে বার বার আসি নতুন কিছু দেয় চেষ্টা করি। ভালবাসি টেকনোলজিকে। ভালবাসি দেশকে।

You might like also

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.