পরবর্তী প্রজন্মের ডেল ডেটা সেন্টার প্রযুক্তি

No Comments

DELL-Data-Center

উৎপাদনশীলতা বৃদ্ধির মাধ্যমে প্রতিযোগিতায় এগিয়ে থাকতে স্থানীয় প্রতিষ্ঠানগুলোর দরকার নতুন প্রযুক্তি। এমন প্রযুক্তি যা শুধু বর্তমান নয়, কাজ করবে আগামী দিনগুলোতেও। এমনই প্রযুক্তির নতুন ডেটা সেন্টার সমাধানের ঘোষণা দিয়েছে ডেল। সব ধরনের প্রাতিষ্ঠানিক ব্যবহারকারীর কথা মাথায় রেখে সার্ভার, স্টোরেজ ও নেটওয়ার্কিং পণ্য বাজারে এনেছে প্রতিষ্ঠানটি। গতকাল সোমবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ‘ডেল বাংলাদেশ ফিউচার-রেডি ২০১৬’ সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনটি শুরু হওয়ার আগে বিআইসিসির মিডিয়া বাজারে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনের ডেলের নতুন এই বাণিজ্যিক পণ্যগুলোর আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়।
এ সময় ডেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মোহাম্মদ আতিকুর রহমান বলেন, ‘সারা দেশের প্রত্যেক ব্যবহারকারীর কথা মাথায় রেখেই আমরা পণ্য তৈরি এবং সেবা পৌঁছে দেওয়ার চেষ্টা করি। আমাদের মনিটর এখন সারা বিশ্বেই এক নম্বরে আছে।’
ডেল সাউথ এশিয়া ডেভেলপমেন্ট মার্কেট গ্রুপের মহাব্যবস্থাপক হারজিৎ সিং বলেন, ‘ভবিষ্যতের কথা মাথায় রেখেই ডেলের পণ্যগুলো নকশা করা হয়েছে। সব ধরনের প্রতিষ্ঠানের সামর্থ্যের কথা মাথায় রেখেই এই পণ্যগুলো বাজারে আনা হয়েছে।’
তবে প্রশ্নোত্তর পর্বে বক্তারা বলেন, সবচেয়ে সস্তা নয়, বরং মানের কথা মাথায় রেখে আমাদের পণ্যগুলো নকশা করা হয়।
ডেল ফিউচার রেডি সলিউশন অনুষ্ঠানে পরবর্তী প্রজন্মের ডেটা সেন্টারের জন্য সার্ভার, স্টোরেজ ও নেটওয়ার্কিংয়ের পণ্যের ঘোষণা দেওয়া হয়। এর মধ্যে ডেল পাওয়ারএজ এফএক্স পোর্টফোলিও, ডেল স্টোরেজ সলিউশন, ওপেন নেটওয়ার্ক সলিউশন, ওয়াইজ ৫০৫০ এআইও জিরো ক্লায়েন্ট, মোবিলিটি এবং ডেটাসেন্টার পণ্য রয়েছে।
মেহেদী হাসান


প্রথম থেকেই হ্যাকিং, রিভিউ, গ্যাজেট, সফটওয়্যার ইত্যাদি সম্পর্কে আমার ব্যাপক আগ্রহ আমায় ব্লগইন জগতে নিয়ে আসে। আমি সব সময় চেষ্টা করি আমার সামান্যতম জ্ঞানটুকু সকলের মাঝে ছড়িয়ে দিতে। বর্তমানে আমি কম্পিউটার সায়েন্স এর উপর বিএসসি ইঞ্জিনিয়ারিং এ পড়াশোনা করছি। আমাকে ফেসবুকে পাবেন।

You might like also

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.