ফেসবুক গ্লোবাল ডেভেলপার কনফারেন্সে ফিচার হয়েছে ‘গো-বিডি’

1460973599
ক্যালিফোর্নিয়ার সান ফ্রনাসিস্কোতে অনুষ্ঠিত ফেসবুকের ডেভেলপমেন্ট কনফারেন্স এফএইটে ফিচার হয়েছে বাংলাদেশি টেক কোম্পানি গো-বিডির রিয়েল টাইম ট্রাফিক আপডেট অ্যাপ গো-ট্রাফিক।
সাড়া পৃথিবী থেকে নির্বাচিত ২০টি পার্টনার ব্যবহার করছে ফেসবুকের অ্যাকাউন্ট কিট ফিচার, যার মধ্যে গোবিডিও রয়েছে।অ্যাকাউন্ট কিট ফিচারটির মাধ্যমে মোবাইল এবং ওয়েবের ইউজার অথেনটিকেশন সার্ভিসটি পাওয়া যাবে। অন্যান্য টেক কোম্পানির মধ্যে ছিল পিন্টারেস্ট, ফ্লিপকার্ট এবং ভারতের মিউজিক স্ট্রিমিং সার্ভিস সাভান।
গোবিডির কো-ফাউন্ডার এবং সিটিও শাগতা প্রতিক জানান, ‘এটা আমাদের জন্য বেশ সম্মান জনক এক ব্যাপার। ইউজার এক্সপেরিয়েন্স সেবা এবং স্ট্রিমলাইনের মাধ্যমে এখন আমরা আগের চেয়ে ভালভাবে ব্যবসা চালিয়ে নিতে পারব।ফেসবুক ইঞ্জিনিয়াররা এসব ব্যাপারে অনেক বেশী সাহায্য করছে। ভবিষ্যতেও আমরা ফেসবুক ইঞ্জিনিয়ারদের সাথে কাজ করে যাব।’
এসডি এশিয়া আয়োজিত ফেসবুকের এফএইট মিটআপ ঢাকা রাউন্ডেও তাদের অর্জনের কথা জানিয়েছেন গো-বিডির কো-ফাউন্ডার এবং সিওও ফারহান রাহমান।বিশ্বজুড়ে ডেভেলপার কমিউনিটিকে এক ছাদের নিচে নিয়ে এসেছে এই ইভেন্ট। মূলত ডিজিটাল মার্কেটিং এবং ওপেন সোর্স টেকনোলজির সব কিছুকেই নিয়েই এই এফএইট।
এই বছর এসডি এশিয়া ‘এফএইট মিট-আপ’-এর জন্য এসডি এশিয়া ১৩০ জনের বেশি স্টার্টআপ সিইও, মার্কেটিং এক্সপার্ট, উদ্যোক্তা, ডেভেলপার, ছাত্র এবং গ্রাফিক্স ডিজাইনারদের আমন্ত্রণ জানিয়েছে।
আইওএস এবং অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে গোবিডির প্রথম ফিচার গো! ট্রাফিক যাত্রা শুরু করে। এখন তাদের দুই লাখেরও বেশি সক্রিয় ব্যবহারকারী রয়েছে। সম্প্রতি তারা ‘গোফেচ’ নামে নতুন একটি লজিস্টিক সার্ভিস শুরু করেছে।

প্রথম থেকেই হ্যাকিং, রিভিউ, গ্যাজেট, সফটওয়্যার ইত্যাদি সম্পর্কে আমার ব্যাপক আগ্রহ আমায় ব্লগইন জগতে নিয়ে আসে। আমি সব সময় চেষ্টা করি আমার সামান্যতম জ্ঞানটুকু সকলের মাঝে ছড়িয়ে দিতে। বর্তমানে আমি কম্পিউটার সায়েন্স এর উপর বিএসসি ইঞ্জিনিয়ারিং এ পড়াশোনা করছি। আমাকে ফেসবুকে পাবেন।

You might like also

Comments are closed.