আইফোনের আয়ু তিন বছর!

No Comments

41260aede31ee2468ff18975c39ec6ed-iPhone

বিশ্বের সবকিছুরই একটা মেয়াদ আছে। প্রযুক্তি দুনিয়ার ক্ষেত্রেও এ কথাটি খাটে। সাম্প্রতিক এক ঘোষণায় যুক্তরাষ্ট্রের প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল কর্তৃপক্ষ বলেছে, আইফোনে আয়ু বা মেয়াদ সর্বোচ্চ তিন বছর। অ্যাপল ওয়াচের ক্ষেত্রেও তা-ই। তবে অ্যাপল টিভির মেয়াদ চার বছরের।
ফোর্বস ডটকমের এক প্রতিবেদনে জানানো হয়, অ্যাপলের পণ্যের কোন মডেল গ্রাহকেরা ব্যবহার করছেন, এর ভিত্তিতে ওই যন্ত্রটি কতটা শক্তি খরচ করছে তা বিবেচনায় ধরি আমরা। প্রতিটি পণ্যের ক্ষেত্রে দৈনিক ব্যবহারের হার নির্দিষ্ট করা থাকে। অ্যাপল পণ্যের মেয়াদকাল বিবেচনা করে পুরোনো পণ্যের জন্য নতুন অপারেটিং সিস্টেম হালনাগাদ বা হার্ডওয়্যার উন্মুক্ত করা হয়।
উদাহরণ হিসেবে বলা যায়, সম্প্রতি বাজারে ছাড়া আইফোন এসই মডেলটি আইফোন ৫ এসের মতো হলেও আইওএস ৯-এর পরবর্তী তিন বছর আইওএস অপারেটিং সিস্টেম হালনাগাদ পাওয়া যাবে। কিন্তু পুরোনো মেডলের আইফোন ৫ এসে সে হালনাগাদ পাওয়া যাবে না।


প্রথম থেকেই হ্যাকিং, রিভিউ, গ্যাজেট, সফটওয়্যার ইত্যাদি সম্পর্কে আমার ব্যাপক আগ্রহ আমায় ব্লগইন জগতে নিয়ে আসে। আমি সব সময় চেষ্টা করি আমার সামান্যতম জ্ঞানটুকু সকলের মাঝে ছড়িয়ে দিতে। বর্তমানে আমি কম্পিউটার সায়েন্স এর উপর বিএসসি ইঞ্জিনিয়ারিং এ পড়াশোনা করছি। আমাকে ফেসবুকে পাবেন।

You might like also

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.