1 Comments

হ্যালো বন্ধুরা, শর্টকার্ট ভাইরাস সম্পর্কে আমরা সকলেই পরিচিত। শর্টকার্ট ভাইরাস খুবই বিপদজনক মনে না করা হলেও এটি কিন্তু অত্যন্ত বিরক্তিকর এবং ছোঁয়াচে একটি কম্পিউটার ভাইরাস। অর্থাৎ যখন শর্টকার্ট ভাইরাসে আক্রান্ত কোন পেনড্রাইভ কম্পিউটারে ঢুকানো হয় তখন ঐ পেনড্রাইভে অবস্থিত শর্টকার্ট ভাইরাসটি উক্ত কম্পিউটারে আক্রান্ত করে। এর ফলে যা হয়, যখন অন্য কোন (ভালো) পেনড্রাইভ ঐ কম্পিউটারে ঢুকানো হয় এবং পেনড্রাইভে ডাটা ট্রান্সফার করার পরে ঐ পেনড্রাইভটি অন্য কোন কম্পিউটারে ঢুকানোর পরে দেখা যায় পেনড্রাইভের মধ্যে কোন ডাটা নেই। অথচ একটু আগেই পেনড্রাইভে ডাটাগুলো কপি করা হয়েছিলো।

সত্যিই বলতে, উক্ত পেনড্রাইভে ডাটাসমূহ রয়েছে কিন্তু সমস্যা হলো পেনড্রাইভের ডাটা গুলো দেখা যায় না যার কারণ হলো ডাটাগুলো পেনড্রাইভে হিডেন (লুকায়িত) হয়ে থাকে। যার কারণে পেনড্রাইভে ডাটার জায়গা দখল করলেও কোন ডাটা দেখা যায় না। তো এ ঝামেলা থেকে মুক্তি দিতে আমি আপনাদের সাথে আমার সংগ্রহে থাকা দারুণ একটি সফটওয়ার শেয়ার করছি যা দিয়ে ১ সেকেন্ডই আপনি আপনার শর্টকার্ট ভাইরাসে আক্রান্ত পেনড্রাইভটি ঠিক করে ফেলতে পারবেন। সফটওয়্যারটির নাম হলো Shortcut Virus Remover.

screenshot_1403File Password : itworld.com.bd

প্রথমে সফটওয়্যারটি নিচের লিংক থেকে ডাউনলোড করুন তারপর সফটওয়্যারটি চালু করুন। তারপর ভাইরাসে আক্রান্ত পেনড্রাইভটি আপনার কম্পিউটারে প্রবেশ করান। তারপর সফটওয়্যারটিতে Pendrive এ ক্লিক করুন।

screenshot_1402

তারপর Select Device এ ক্লীক করে আপনার পেনড্রাইভটি সিলেক্ট করে দিন। তারপর Scan বাটনে ক্লিক করে পেনড্রাইভটি স্ক্যান করুন এবং Delete বাটনে ক্লীক করে ভাইরাসগুলো ডিলেক্ট করে দিন।

ব্যাস, আপনার পেনড্রাইভটি আগের মতো ঠিক হয়ে যাবে এবং পেনড্রাইভটিও শর্টকার্ট ভাইরাস থেকে মুক্তি পেয়ে যাবে।


আব্দুর রহিম আইটি ওয়ার্ল্ডের একজন লেখক, সম্পাদক এবং উপদেষ্টা। বর্তমানে তিনি ডিপ্লোমা ইন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং পড়ছেন। মূলত তিনি ব্লগিং , প্রোফেশনাল ওয়েব ও গ্রাফিক্স ডিজাইন করে থাকেন। তাকে ফেসবুকে পাবেন।

You might like also

Comments

1 thought on “শর্টকার্ট ভাইরাস ডিলিট করুন ১০ সেকেন্ডেই”

  1. rahul barman says:

    please repair the link or send it

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.