যেভাবে ল্যাপটপে বেশিক্ষণ চার্জ ধরে রাখবেন

No Comments

ল্যাপটপে চার্জ বেশি সময় থাকার প্রয়োজন পড়ে অনেক সময়। বিদ্যুতের আসা-যাওয়া কিংবা কোথাও গেলে চার্জার নিয়ে যাওয়া সম্ভব হয় না। আর সেক্ষেত্রে বেশিক্ষণ চার্জ রাখতে যা করণীয় বিষয় নিয়ে এই প্রতিবেদন। বর্তমান সময়ে ল্যাপটপ, ট্যাব কিংবা স্মার্টফোন থেকে ওয়েব ব্রাউজ করতে গিয়ে দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়ায় চার্জ থাকার বিষয়টি। ওয়েব ব্রাউজ করার সময় চার্জ যাতে কম ফুরায় সে বিষয়টি নিয়ে কাজ করছে গুগল। ওয়েব পেজে চার্জ সাশ্রয় করে গুগল ফ্ল্যাশ ভিডিও দেখার সুবিধা করে দিচ্ছে।

সংবাদ মাধ্যমের খবরে জানা গেছে, ক্রোম ব্রাউজারটি হালনাগাদ করতে সম্প্রতি সফটওয়্যার নির্মাতা অ্যাডোব সিস্টেমসের সঙ্গে চুক্তি করেছে গুগল। এতে করে পিসি বা ল্যাপটপে যারা ক্রোম ব্রাউজার ব্যবহার করেন তাদের ফ্ল্যাশ প্লেয়ারের জন্য অতিরিক্ত ব্যাটারির চার্জ ফুরাবে না। ফ্ল্যাশ ব্যবহারকারীদের অভিজ্ঞতা আরও উন্নত হবে বলে মনে করা হচ্ছে।

বিষয়টি নিয়ে গুগল কর্তৃপক্ষ জানিয়েছে, ক্রোম ব্রাউজারে এমন একটি ফিচার যুক্ত হয়েছে, যেটি কোনো ওয়েব পেজে সব ধরনের ফ্ল্যাশ কনটেন্ট শনাক্ত করতে সক্ষম হবে। এতে করে যেটি ওয়েব পেজের সেন্ট্রালে থাকবে কেবলমাত্র সেটিই প্লে হবে। যদি কোনো ফ্ল্যাশ কনটেন্ট শনাক্ত করতে না পারে বা ব্যবহারকারীর কাছে তা গুরুত্বপূর্ণ মনে হয় তবে তা কেবল ওই কনটেন্টে ক্লিক করলেই তা চলবে।

গুগল কর্তৃপক্ষ বলেছে, এই ফাংশানটি স্বয়ংক্রিয়ভাবেই গুগল ক্রোম ব্রাউজারের হালনাগাদ সংস্করণের সঙ্গে যুক্ত হয়ে যাবে। ব্যবহারকারী চাইলে গুগলের কনটেন্ট সেটিংস পেজে গিয়ে ‘ডিটেক্ট অ্যান্ড রান ইম্পর্ট্যান্ট প্লাগইন কনটেন্ট’ নির্বাচন করে নিতে পারেন। পিসির চার্জ দীর্ঘসময় বাঁচাতে ভবিষ্যতে আরও উন্নত এবং শক্তিসাশ্রয়ী ব্যবস্থা আনার চিন্তা-ভাবনা করছে গুগল। খবর এনডিটিভির।


প্রযুক্তিকে ভালোবেসেই মূলত ব্লগইন এ আসা। তবে সব সময় আমি শখের বসেই তথ্য প্রযুক্তিকে সবার সাথে শেয়ার করার জন্য নিরালস চেষ্টা করে যাই। আমার দীর্ঘ বিশ্বাস আপনাদের কাজে লাগার মতোন কিছু শেয়ার করার চেষ্টা করে যাবো।

You might like also

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.